আমি চাই তামিম আরও ২-৩ বছর খেলুক: বিসিবি সভাপতি!

দেশের তারকার ক্রিকেটার তামিম ইকবাল। হঠাৎ জাতীয় দল থেকে অবসর নিয়েছিলেন তিনি। পরে অবসর ভেঙে ফিরছিলেন জাতীয় দলে। গেল বছরের সেপ্টেম্বর থেকে জাতীয় দলের বাইরে আছেন সাবেক এই অধিনায়িক। তবে আবারও তাকে জাতীয় দলে দেখতে চান বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নতুন সভাপতি ফারুক আহমেদ।

বুধবার (২১ আগস্ট) বিসিবি সভাপতির পদ থেকে পদত্যাগ করেছেন এক যুগ দায়িত্বে থাকা নাজমুল হাসান পাপন। তার স্থানে সর্ব সম্মতিক্রমে নতুন সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন সাবেক প্রধান নির্বাচক ফারুক আহমেদ। দায়িত্ব গ্রহণের পরপরই মিরপুর স্টেডিয়ামে দুপুরে প্রেস কনফারেন্সে আসেন তিনি।

এ সময় তামিমকে নিয়ে নতুন ফারুক আহমেদ বলেন, “এক্ষেত্রে কিন্তু খেলোয়াড়ের চিন্তা সবচেয়ে গুরুত্বপূর্ণ। তামিম কী চিন্তা করছে, প্রথম তার সঙ্গে কথা বলা দরকার। এদিক-সেদিক না ঘুরিয়ে। তামিম খুব বিচক্ষণ ছেলে। আমার মনে হয়, সে বাংলাদেশের ইতিহাসের সেরাদের একজন।”

তামিমকে আরও ২-৩ বছর খেলতে দেখতে চান উল্লেখ করেছেন ফারুক আহমেদ। তিনি বলেন, “আপনি যদি আমাকে বলেন, আমি দেখতে চাই তামিম আরও ২-৩ বছর খেলবে। এটা আমার ব্যক্তিগত অভিমত। আমার ব্যক্তিগত অভিমতে কিন্তু কিছু যায় আসে না। ওর ফিটনেস, দলে আসতে হলে কী করতে হবে- সেই বিষয়গুলো আছে। সভাপতি হিসেবে অফ দ্য রেকর্ড যদি জিজ্ঞেস করেন, আমি কিন্তু দেখতে চাই, সে আরও ২-৩ বছর ক্রিকেট খেলুক।”

তামিম ওয়ানডে সংস্করণের ভাবনায় আছেন উল্লেখ করে বিসিবি নতুন সভাপতি আরও বলেন, “কোন সংস্করণে খেলবে? আমার মনে হয়, ৫০ ওভার ওর জন্য উপযুক্ত হবে। দীর্ঘ সংস্করণে খেলতে পারলে সবচেয়ে ভালো হতো ওর অভিজ্ঞতার কারণে। কিন্তু এটার যে কষ্ট, হয়তো ওর শরীর নিতে পারবে না। আমি জানি না। এটা তামিমই বলতে পারবে।”

Full Video


ভালো লাগলে শেয়ার করুন

এটা দেখেছেন কি? দেখে নিন